শহর জুড়ে উড়ছে রঙিন বেলুন
আজ ভালবাসা-ভালবাসা মন কেমনের ঢেউ
গুটি কয়েক হৃদয় হাসছে ঠিকই আজ
কয়েকটি হৃদয় কাঁদছে,
                   শুনতে পাচ্ছে না কেউ ।


ভিড় করে আসছে বারুদের গন্ধটা
থেকে থেকে ভেসে আসছে চাপা আর্তনাদ
প্রেমিকের হৃদয় পোড়া গন্ধ - আহঃ !
আজ সারাটাদিন মন উন্মাদ...


অথচ, যুবক-যুবতী দারুন মেতেছে প্রেমে
ওরা জানলই না, লাল গোলাপটির অধিকার
কারা প্রেমিক, কারা অপ্রেমিক
         কারা বন্দী রয়েছে ফ্রেমে ।