না, কখনও তুমি বদলাওনি
তোমার ভালবাসাও বদলায়নি রং
তোমার সেই কুমারী প্রেমও বদলায়নি হাতে হাতে ।
এখন সে বড় হয়েছে তাই সকালে সে ফ্রক পড়ে
দুপুরে পড়ে জিন্স টপ, সন্ধ্যায় ক্লাবে যায় মিনি মিনি স্কার্ট পড়ে
আর বিবস্ত্র ঘুমায় রাতে ।


না, চরিত্রহীন হয়নি ভালবাসা
অলক্ষীও হয়নি রাস্তার কোলাহলে গা মিশিয়ে
ভালবাসা সেরকমই আছে চির-কিশোরী,
শুধু তার শরীর বেড়েছে, প্রয়োজন বেড়েছে, প্রিয়জন বেড়েছে
তাই আজকাল সে মর্ডান হতে চেয়ে
পোশাক বদলেছে, বদলেছে হাত ঘড়ি ।