যুগে যুগে আসে শত নব পুরুষ
ধুলায় মিশিয়া যায়
কেহ কি আজ তোমার মতো
জন্মেছে এ ধরায় !


তুমি সমস্ত জীবের জীবন্ত প্রতীক
এ পৃথিবীর মাঝখানে
হে মহা মানব জেগে ওঠো আবার
প্রতিটি যুবকের প্রাণে ।


দেখো আজ আর মানুষ মানুষে নেই
মানসিকতাহীন আচরণ
এ কুৎসিত দিনে নব সমাজ গড়তে প্রভু
তোমার কতৃত্ব প্রয়োজন ।।


12.01.2020 11:20 AM