যখন দেখলাম দুঃখ কারোর শুকরিয়া
করলাম তোমার কাছে;
আবার কিসের ঘোরের মাঝে
ব্যস্ত হলাম দুনিয়াব কাজে।
কাজের ফাঁকে এটা চাই,ওটা চাই বলে
তোমার কাছে চাওয়ার তালিকা ধরি বারেবারে।
ভুলেই যাই যে তুমি কম তো দাওনি এই আমারে।
তারপরও যেনো কিসের ঘোর;
দুনিয়াব কাজে রাত যায় আসে ভোর।
ক্ষণিকে পাপী,ক্ষণিকে মানবী;
জানিনা দাঁড়িপাল্লায় কোনটা ভারী।
পাপ করে তওবা করি,
এই জবানে এই চোখে আবার পাপ করি।
কেমন করে ইমান বাঁচিয়ে এই ফেৎনার যুগে বাঁচতে পারি?