অন্যায়কে রুক্ষবো আমি
করবো প্রতিবাদ,
দুশমনেরই হাত হতে আনবো ছিনে
রঙিন প্রভাত।


আমি তিমির রাত্রি সাঁতরে
আনবো নূরের দীন,
আমি সমাজটা  কে গড়ে তুলবো
অন্যায় আর দূর্নীতিহীন।


আমি মুজিব হয়ে ডাকবো জনতা
স্বাধীনতার ডাক দেবো,
আমি অসহায় কে সাহায্য করতে  
শহীদ জিয়া হবো।


আমি শোষন বিহীন গড়বো সমাজ
গড়বো সোনার দেশ,
দরাজ কন্ঠে বলবো আমি নয় পরাধীন
আমার বাংলাদেশ।


আমি লাল সবুজের পতাকা হয়ে
উড়বো আকাশে,
আমি দুশমনকে ঢুকতে দেবো না
এই বাংলাদেশে।
                              
আমি মুক্তিযোদ্ধার অস্ত্র হবো
বাংলা করবো স্বাধীন,
আমি দঙ্কা হয়ে বেজে উঠবো
ভাঙ্গবো দুশমনেরই নিন।


আমি বাংলা মায়ের ভাষা হবো
নামবো রাজ পথে,
আমি বায়ান্ন এর শহীদ হবো
দুশমনেরই হাতে।


আমি হাসতে হাসতে শহীদ হবো
করবোনা আর ভয়,
আমি শক্ত হাতে করবো একদিন
বাংলাকে বিজয়।


বাঙালি শিখেছে মরতে যে ভাই
মানেনি কখনো হার,
বাঙালি করেছে বাংলা বিজয়
জয়ী হয়েছে বার বার।