সবুজ শ্যামল প্রকৃতি আর
স্নিগ্ধ কোমল বাতাস,
কোকিলের ঐ মধুর ডাকে
বসন্তর ই আভাস।


ফুলে ফুলে  রঙিন
হয়ে ওঠে বন,
প্রকৃতি যেন নতুন করে
ফিরে পায় জীবন।


রাজ বেশে বসন্ত
আসে যোদ্ধার বেশে,
সবুজ শ্যামল
আমাদের এই বাংলাদেশে।


কোকিল পাপিয়ার সুরে
ভরে ওঠে মন,
জন্মে এ দেশে মাগো
ধন্য এ জীবন।