যে বিশুদ্ধতায় আমি তোমাকেই দেখি,
যে নিরবতায় আমি তোমাক আকি।


তোমাকে খুজে পাই চাদের স্নিগ্ধ কোমল আলোএ,
তুমি মিশে থাকো শীতের সকালের সূর্যের আলোএ।


ঘাসের ডগায়, শিশির কনায় আমি তোমাকে দেখি,
ডুবে যাওয়া সূর্যের মেঘে আমি তোমাকে আকি।


ভেঙে যাওয়া চায়ের কাপে তোমায় খুজে পাই,
ঠিকানাহীন পাখিদের ভীরে তোমাকে হারাই।


বিলে শাপলা দেখে ভাবি তোমার কথা,
তোমার কথার ভাজে খুজে পাই নতুন কবিতা।