বাংলার প্রকৃতি, আকাশ- বাতাস
যে দিকে চোখ যায়,
"মুজিব" বাংলার মানুষ
তোমায় খুজে পায়।


বাংলার ঘরের শিশুর হাসি,
মায়ের ভালোবাসায়,
"মুজিব " বাংলার মানুষ
তোমায় দেখতে পায়।


একাত্তরের শরীর কাপানো ঔ ভাষন,,
আজও কানে বাজে,
"মুজিব" বাংলার মানুষ
আজও তোমাকেই খোজে।


পদ্মা, মেঘনা,যমুনায়,
আজও  স্রোত বয়,
"মুজিব" বাংলার মানুষ
আজও তোমাকেই শুধু, চায়।।।