আমরা তরুন, নবীন জাতি
অন্যায়কে পাইনা ভয়,
আমরা নবীন, সজাগ জাতি
সত্যকে করবো জয়।


আমরা সবাই জীবনময়
সত্যের পথে চলবো,
মিথ্যার কাছে হার নয় মোরা
যোদ্ধার মতো লড়বো।


দূর্গ পাচিল ভেদ করে, বুলেটে মতো ছেদ করে
রণপ্রাঙ্গনে লড়বো,
সাহস বুকে জয় নিয়ে, সত্যের হাত মাথায় নিয়ে
বীরের মতো মরবো।


তাজা রক্ত ঢালবো মোরা
ঢালবো রাজ পথে,
বাংলাকে মোরা বাঁচাবোই
শত্রুর হাত হতে।


কেউ যদি চায় ধ্বংস করতে
আমার বাংলাদেশ,
আমি সাহস মনে অস্ত্র হাত
ধরবো যোদ্ধার বেশ।


কোনো লৌহ কপাট, জেল- কারা
মোদের পারবেনা আটকাতে,
মোরা হিন্দু- মুসলিম সবে এক হয়ে
নামবো মাঠেতে।


বিশ্বের বুকে মাথা তুলে
জাত-গোত্র- পাত ভুলে,
থাকবো মিলে-মিশে,


আমরা নবীন লাল সবুজের
বিজয় নিশান
উড়াবো বাংলাদেশে।