🐔🐔আগডুম বাগডুম🐧🐧


আগডুম বাগডুম ওই ঘোড়া ছুটল
ভোরবেলা চুপিচুপি ফুলটাও ফুটল।
বাগানেতে টুনটুনি টুই-টুই ডাকছে
গুনগুন মৌমাছি ফুলে মধু চাখছে।
ছপছপ দাঁড় টেনে নৌকারা চলছে
ছলছল কলকল নদী কথা বলছে।
আকাশের মগডালে ওই চিল উড়ছে
চিকচিক রোদ্দুরে পিঠ তার পুড়ছে।
চুপিচুপি মেঘ এসে সূর্যকে ঢাকল
তারপর রেগে-মেগে গুরগুর হাঁকল।
কড়কড় বাজ ফেলে মেঘ যেই থামল
টুপটাপ ঝিরঝির বৃষ্টিটা নামল...