আজকের ভালবাসা


চারদিকে আজ শুধুই ভেজাল,
ভালবাসাবাসি শেষ;
ভালবেসে আজ প্রেমিকাও ঠোকে -
প্রেমিকের নামে কেস।


ভালবেসে আজ প্রেমিকও শোনায়-
প্রতিশ্রুতির মিথ্যে ঝুড়ি,
বিশ্বায়ণের বিষের হাওয়ায় -
মানবিকতাও গেছে চুরি।


ভালবাসা আজ বহুমাত্রিক,
ভালবাসা আজ ফোনাফুনি;
ভালবাসা আজ সোজাসুজি নয়,
ভালবাসা চলে কোণাকুণি।


ভালবাসা আজ ইমেলে-ম্যাসেজে,
ভালবাসা চলে ফোনে ;
ভালবাসা আজ ভারচুয়ালিটি,
ভালবাসা নেই মনে।


ভালবাসা আজ শুধু ডট-কম,
ভালবাসা আজ বড়ই কাহিল,
থ্রিজির যুগে ইমেলে-ম্যাসেজে
ভালবাসা আজ ভোলাটাইল।