শালুক ফোটা বিল এঁকেছি
পাশে কাশের বন
বাগান ভরা গোলাপ দেখে
নাও ভরিয়ে মন।


মাটির উঠোন, ধানের গোলা?
হ্যাঁ ,এঁকেছি তাও
ছোট্ট একটা নদীর বাঁকে
ভাসিয়ে দিলাম নাও।


রং তুলিতে গাছ এঁকেছি
গাছে সবুজ পাতা
উথালপাথাল সাগর এঁকে
ফেলছি ভরে খাতা।


আলোর খোঁজে সূর্য এঁকে
গাছে দিলাম পাখি
বন্ধু তোমার লাগবে ভালো
তাই তো এঁকে রাখি।


নীল আকাশে মেঘের পাশে
উড়ছে দেখ ঘুড়ি
ঘুড়ির বুকে স্বপ্ন অনেক
মনটা গেছে চুরি।


মেঘের পাশে চাঁদ এঁকেছি
চাঁদটা ভীষণ প্রিয়
ইচ্ছে হলেই বন্ধু তুমি
এই ছবিটা নিও।



কবিতাটি প্রকাশিত হয়েছে বাংলা ভাষার ঐতিহ্যপূর্ণ পত্রিকা   "সন্দেশ"  এর পাতায়,২০১৭ সালে।