সমস্ত না পাওয়াগুলোকে
পাথর চাপা দিয়ে
সমস্ত প্রাপ্তিগুলোকে যে সিন্দুকে তুলে রেখেছিলাম
সেটাকে হাইজ্যাক করে নিল ঝোড়ো হাওয়া


এখন শকুন উড়ছে আকাশে
প্রহর গুণছি ফাঁকা হাওয়ার গায়ে
অথচ কী ভীষণ ঢাউস উপন্যাসের ইচ্ছে ছিল


পাহাড় গুঁড়িয়ে গেল
পাথরগুলো হারিয়ে গেল পথের ধুলোয়
এখন শূন্যতার বৃত্তগুলো কেন্দ্রহীন
নিরর্থক স্তম্ভটার মত দাঁড়িয়ে আছে সময়।