অনামিকা জানো কিছু কথা শুধু জমে জমে থাকে বুকে
কেউ কেউ জেনো,শুধু ভালবেসে থাকতে পারে না সুখে।
যদিও জেনেছি সব কিছু মুছে তুমি আছ সুখে বেশ
তবুও দুচোখে ঘুম তো আসে না,চেয়ে থাকি অনিমেষ।
জানি কত ব্যথা, তবুও কেন যে স্মৃতির কবর খুঁড়ি
বুকটা তো ফাঁকা শূন্য আকাশ, মনটাও গেছে চুরি।
নীরবে কাঁদছে গোটা ফ্ল্যাট বাড়ি, চিঠিপত্রের খাম
মুছতে গিয়েও মুছতে পারি না অনামিকা স্মৃতি, নাম।
কখনো তো ভাবি আসুক মরণ, মরে যাওয়া কত ভাল
অন্ধকারেই একা একা বাঁচি, সহ্য হয় না আলো।
নেভাতে গিয়েও নেভাতে পারি না বুকের আগুন শিখা
একলা এরাত ডুকরে কাঁদছে, অনামিকা অনামিকা...