অনামিকা তুমি কোথায় এখন?
কিছুই তো নেই জানা;
অনামিকা তুমি দেখালেই দেখি,
না দেখালে রাতকানা।


ফাঁকা এ জীবনে কেন বেঁচে থাকা?
কেন এই একা একা
থোড়-বড়ি-খাড়া, খাড়া-বড়ি -থোড়
নিজের সঙ্গে দেখা?


আমার জীবনে কিছুই কি নেই?
আছেই তো কত নারী,
ইচ্ছে হলেই প্রতিদিন রাতে
সোহাগ করতে পারি।


তবুও কেন যে আলপিন ফোঁটে
তবুও কেন যে কাঁদি,
এ গানের সুর গোটাটাই ভুল
দারুণ বিসম্বাদী।