যে ফুল ঝরেই গেছে
কী হবে তাকে মনে রেখে?
নতুন কুঁড়ি ফুটুক
নতুন সূর্য উঠুক
নতুন ভোরের ছবি নাও এঁকে।  


বয়ে চলুক নদী
সেই ঝরা ফুলের স্মৃতি
তবু্ও ফিরে ফিরে আসে যদি


যতই জ্বলুক আগুন দাউ দাউ
ঝরা ফুল বেঁচে থাকে
কোথাও না কোথাও...