আকাশপথে উড়ছে কারা?
ব্যাঙ্গমা আর ব্যাঙ্গমীরা
ডাইনী বসে তক্তপোশে
হাপুস-হুপুস রক্ত চোষে ।
ক্যাওড়াতলার ঝোপের পাশে
খিলখিলিয়ে পেত্নি হাসে।
বাগে পেলে এক ঝটকায়
হাত-পা ছিঁড়ে ঘাড় মটকায়।
ভূত-পেত্নি-দত্যি-দানো
মিথ্যে নয়, সব সত্যি জানো।
বেল গাছের সেই ব্রহ্ম দৈত্যি
সবটা সত্যি, সবটা সত্যি!