কিছু বই আঁধার ছড়ায়, কিছু বই ছড়ায় আলো
কিছু বই বন্ধু তো হয়, কিছু বই দারুণ ভালো।
কিছু বই মাথায় রাখি, কিছু বই বুকের পাশে
কিছু বই রাখলে পাশে জীবনের স্পর্শ আসে।
কিছু বই হতাশ করে কিছু বই দারুণ আশার
কিছু বই আগলে রাখি,কিছু বই ভালোবাসার।
কিছু বই যায় না ভোলা কিছু বই পড়েই ভুলি
কিছু বই পড়েই আমি কবিতায় ছন্দ তুলি।
কিছু বই ভাবতে শেখায় কিছু বই শুধুই কাঁদায়
কিছু বই চটুল তবু সমীহ করবে আদায়।
কিছু বই নিজেই পড়ি,কিছু বই অন্যকে দিই
কিছু বই অবাক করে, আনন্দ ভাগ করে নিই।
কিছু বই তোমার বুকে,কিছু বই আমার প্রিয়
কিছু বই দাগ কেটেছে? আমাকে পড়তে দিও।