*দিন বদলের গান*


বদলে গেল অনেক কিছু,বদলে গেল দেশটা
দেখছি যত ভাবছি তত, কী হবে এর শেষটা?
রিকশা গেল বাদের খাতায়,এল টোটো গাড়ি
বস্তি ফুঁড়ে প্রোমোটারে তুলল উঁচু বাড়ি।
হাতঘড়িটা ভ্যানিশ হল মোবাইলটা এসে
ল্যান্ডফোনকেও একঝটকায় উড়িয়ে দিল শেষে।
হিসেব নিকেশ সেটাও তো হয় মোবাইলের স্ক্রিনে
তাহলে আর কী দরকার ক্যালকুলেটর কিনে?
ক্যামেরা আর ফোটোগ্রাফার সবারই দিন শেষ
সেলফোনেতেই সেলফি তুলে নাচছে গোটা দেশ।


📱⌚☎️📷💾📱📲💃🏼💃🏼