নদীতেও সেই নাব্যতা আর নেই,
কপট মানুষ মুখোশ তো পরবেই;
মিথ্যে ভেজালে ভরে গেছে গোটা দেশ
আধমরা হয়ে তবুও তো আছি বেশ!
বন্ধুরা সব বন্দুক নিয়ে খাড়া
সুযোগ পেলেই শ্যুট করে দেবে তারা,
চিয়ার্স বলে বাড়ায় মদের গ্লাস
খাঁটি অভিনয়ে চেনায় নিজের ক্লাস!
প্রেমিকাও জানে কিভাবে টানলে তবে
মাথা থেকে ধড় এখনি আলাদা হবে।
ভাই এর হাতেও লুকানো রয়েছে ছুরি
ধর্ষণ, খুন, রাহাজানি, জোচ্চুরি;
বেড়েই চলেছে দিনরাত অবিরত,
সবার মনেই মনখারাপের ক্ষত।