সবাই ঘুগনিওয়ালা হয়ে যেতেই
ঘুগনির খদ্দের আর কেউ রইল না।
সবাই যেই চপ ভাজতে শুরু করল
ওমনি উবে গেল চপের সব ক্রেতা।
সবাই কবিতা লেখা শুরু করতেই
কবিতার পাঠক থাকল না একজনও।
আজকাল চারিদিকে গিজগিজ করছে
কবি, ঘুগনিওয়ালা, চপওয়ালি,
পাঠক-পাঠিকা বা খদ্দের নেই কেউ।