যাকে তুমি সত্য বলে ধর্ম বলে মানো
আসলে তা ধর্ম নয়, আখের গুছানো।
ধর্ম মানে অন্ধকার, বিভেদের বোধ
ধর্ম শুধু হত্যা চায়, চায় প্রতিশোধ।
মৃতেরও তো ধর্ম আছে, বলে ধার্মিকেরা
আসলে কিছুই নয়, মৌলবাদী এরা।
মুছে দাও মৌলবাদ সমাজের থেকে
সন্তানের জন্য যাও মানবতা রেখে...