শৃন্বন্তু বিশ্বে অমৃতস্য পুত্রা-


এই যে আমি এই এখানে, এটাই আমি
ওই যে পাখি ডাকছে গাছে, ওটাই আমি!
মন্দিরের ওই বিগ্রহটা, ওটাও আমি
ওই যে দেখ চূড়ার ত্রিশূল, ওটাও আমি!
ওই যে তারা ওই আকাশে, ওটাও আমি
এই যে তুমি আমার পাশে, সেটাও আমি!
সব কিছুতেই আমি-আমি,
      সব কিছুতেই আমি ভরা;
একৈবাহং জগত্যত্র
     দ্বিতীয়া কা মমাপরা ।