গদ্যেরা যখন কবিতা হয়ে ওঠে
আমি ফুলের পাশে উড়ে যাই
অনুভূতির ডানা মেলে
দিগন্তের দিক থেকে উড়ে আসে পাখি
নদীর ছলাৎ- ছলাৎ শব্দে
দোয়েলের শিসে
গোধূলির ম্নান আলো মাখা
লজ্জাবনত গাঁয়ের বধূর চাউনিতে
পঞ্চচুল্লির বেসক্যাম্পে
কালপুরুষে, এন্ড্রোমিডায়
আকাশগঙ্গার দুধসাদা বুক থেকে
কবিতার পাপড়ি ঝরতে থাকে
অনুভূতির নির্বাক সাগরে অবগাহনের শেষে
নরম স্বপ্নেরা ঘুম হয়ে নামে