প্রেম মানে তো 'অন্ধ',জেনেও থমকে থাকি প্রেমে!
আমার পাশে থাকতে তুমি যদি;
একলা একা পথ চলেছি নিতান্ত নির্জনে-
সঙ্গী শুধু বিষাদরঙা নদী।


উদাস বাউল যায় পালিয়ে দূরের থেকে দূরে
চেনা শহর, গাছপালা সব ছেড়ে,
বুকের ভেতর লুকিয়ে রেখে দগদগে সব ক্ষত
আলোর রঙে নিশান জ্বেলে ফেরে।


ফেরা মানেই স্মৃতির পাতায় ভিড়ের মাঝে একা
অশ্রুফোঁটা, দুঃখ মেখে থাকি
বদ্ধ বাতাস আটকে ধরে, কষ্ট বয়ে আনে...


মুক্ত আকাশ, যা উড়ে যা পাখি...