কাটিস না রে নবমী রাত
দশমী যেন না আসে
দুর্গা মা তুই ত্রিশুল ফেলে
চুপটি করে বস্ না পাশে।


আমি পাগল ছেলে যে তোর
আমায় বেঁধে রাখিস মায়ায়
ও মা রে তোর আঁচল তলে
রাখিস আমায় স্নেহের ছায়ায়।


স্নেহের শীতল পরশ নিয়ে
আমার পাশে থাকিস মা তুই
আমায় ফেলে কক্ষনও মা
যাস্ না রে তুই বিদেশ বিভূঁই।


সইতে পারি কষ্ট-অভাব
মা তোর আশিস মাথায় পেলে
আমায় ফেলে যাসনে মা তুই
আমি যে তোর পাগল ছেলে।


🌷🌷🌷🌷🌷🌷🌷