দিনকে ফাঁকি দিতে পারলেও
রাতের কাছে হেরে যাই রোজ!


স্বপ্নেরা সব মুখ থুবড়ে পড়ে
চোখের জলে বালিস ভিজতে থাকে।


তারপর খুব ক্লান্ত হলে,
গভীর ঘুমে পাই মৃত্যুর স্বাদ।


সারারাত জ্বলতে-জ্বলতে
রাতের তারার সলতে ফুরিয়ে যায়।


আবার একটা দিন,
আবার ছোটা শুরু...