কত অভিমানে দূরে সরে আছি
সেসব জানে কী কেউ?
যত দূরে যাক, তীরে ফিরে আসে
দূর সাগরের ঢেউ।
মেঘের আড়ালে কত তারাদের
চুপিচুপি হয় দেখা
নদী চলে যায় সাগরের বুকে
তবুও আমরা একা।
অভিমান জমে পুরু হয়ে এলে
রাত হয়ে পরে দীর্ঘ
হাল ভাঙা মাঝি মাঝদরিয়াতে
হাতড়িয়ে খোঁজে তীর গো।
ভিজছে বালিশ,কাঁদছে হৃদয়,
কেউ কাছে নেই কারও
রাতের আঁধার ঘনীভূত হলে,
দূরত্ব বাড়ে আরও।
বুকে বিঁধে আছে কী যে
ভেবেছ আমায় হারিয়ে দিয়েছ,
অথচ হেরেছ নিজে!
ভুলে সব অভিমান
আলো হয়ে তুমি পাশে ফিরে এসো,
ছুঁয়ে দাও এই প্রাণ।