ছোট্ট মেয়ে মিঠি
এই তো সেদিন মেঘের ডানায় লিখল সে এক চিঠি-
'বড্ড একা আমি!
তোমরা কি কেউ বন্ধু হবে, দেবে আমায় হামি?'
একলা ছিল গাছ
মিঠির চিঠি পেয়েই সে তো করল শুরু নাচ।
ছোট্ট নদীর ধারে
মাছেরা সব মিঠির চিঠি পড়ল চুপিসারে
উঠলো নেচে খুব
বন্ধু হয়ে স্রোতের টানে আবার দিল ডুব।
চলল চিঠি ভেসে
গাছ-পাখিরা বন্ধু পাতায় মিঠির কাছে এসে।
পাহাড় ছিল একা
মিঠির চিঠি পেয়েই পাহাড় করতে চাইল দেখা।
চলল চিঠি চাঁদে
চাঁদের সবাই চিঠি পেয়ে আটখানা আহ্লাদে!
বলল সবাই, 'মিঠি!
আমরা তোমার বন্ধু হব,আজ পেয়েছি চিঠি।'
♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️♥️