কিছু অভিমান বাষ্পের মতো মনের আকাশে জমে
শ্রাবণের রাতে অশ্রুধারাতে কিছু অভিমান কমে।
জীবন মানে তো যাওয়া আর আসা,বাষ্প-বৃষ্টি-মেঘ
কিছু হাসি আর কিছু অভিমান আর কিছু উদ্বেগ।
পরোয়া করিনা জীবন মঞ্চে যখন দুঃখ আসে
অমলিন থাকি,রাতের গভীরে যেভাবে সূর্য হাসে।
কিছু হাসি আর কিছু অভিমান একাকার হয়ে যায়
মিল্কিওয়ে বা এন্ড্রোমিডাতে আরও দূর সীমানায়।
জীবন মৃত্যু দু'য়ে মিলেমিশে বুদবুদ হয়ে নামে
চুপিচুপি ওই আলপথ ধরে আকাশের নীল খামে।