রাত বাড়লেই একাকীত্ব ঘিরে ঘিরে ধরে


বিষাদ রঙের নদী নেমে আসে


চোরাবালি স্রোত আর স্মৃতির পাঁকে
আটকা পড়ে যাই


প্রাচীন পেঁচার ধূসর পালকে
থমকে থাকে সময়


চারিদিকে চুনের চেয়েও সাদা হাড়গোড়
আকাশের কালো থাবায় মৃত্যুর গন্ধ


কালপুরুষের রক্তে বুক ভেসে যায়
ভিজতে থাকে বালিশ
অশ্রুরা নিরবে শিশিরের সঙ্গে
ঝরে পড়ে পাতায় পাতায়


ঝিঁঝিঁর ডাকে ভেসে যায়
ফোঁপানো কান্নার ককটেল