প্রতিটা মানুষ খুব ভালবাসা চায়
ভালবাসাকে বুকে জড়িয়ে, আগলে রেখে
ভালবাসার গভীর জলে অবগাহন করতে
                                       চায় সকলেই।
সকলেই চায় ভালবাসাকে ধরে রাখতে
                         ভালবাসা মেখে পথ চলতে।
সকলেই বোঝে-
পৃথিবীতে আমরণ প্রেম আর ভালবাসা ছাড়া
                                     আর কিছু নেই।
তবু মানুষ কেন ভালবাসতেই শিখল না ?
তবুও মানুষ কেন সবচেয়ে কম মূল্য দিল ভালবাসাকে ?
এই দুনিয়ার এটাই সবচেয়ে বড় আশ্চর্য...