যত বেশি মন্দির বানাবে
মানুষ তত বেশি হিন্দু হয়ে উঠবে।


যত বেশি মসজিদ বানাবে
মানুষ তত বেশি মুসলমান হয়ে উঠবে।


যত বেশি গীর্জা বানাবে
মানুষ তত বেশি খ্রিষ্টান হয়ে উঠবে।


মানুষ যত বেশি হিন্দু, মুসলমান বা খ্রিষ্টান হয়ে উঠবে


মানুষে মানুষে বিভেদের প্রাচীর তত বেড়ে উঠবে।


হিন্দু-মুসলমান-খ্রিষ্টান না হয়ে মানুষ,  সত্যিকারের মানুষ হয়ে উঠুক।


মানুষের বিপদে মানুষ কাকেদের মতই দল বেঁধে ঝাঁপিয়ে পড়ুক।
পিঁপড়েদের মতই শৃঙ্খলাবদ্ধ হতে শিখুক।
মা আরশোলার মতই মানুষের মাও শিখুক অন্যের বাচ্চাকে নিজের শিশুর মতই ভালবাসতে।      


হাসপাতাল, টয়লেট বা রক্তের মতই
মানুষের কোনো জাত হয় না, ধর্ম হয় না,বর্ণ হয় না।
মানুষ শব্দের অর্থ হোক ভালবাসা।মানুষ ভালবাসতে শিখুক...