🌺🌷🌹🌷🌺🌹🌷🏵️🌹


বন্ধু আমার শাপলা শালুক
বন্ধু আমার নদী
বন্ধু তো হয় একফালি মেঘ
হাতটা বাড়াই যদি।


বন্ধু আমার দূরের পাহাড়
হাত বাড়িয়ে ডাকে
সেডাক শুনে মনটা মাগো
আর কি ঘরে থাকে?


বন্ধু আমার রামধনুটা
আকাশজুড়ে আঁকা
ওটার কাছে যেতাম উড়ে
থাকত যদি পাখা।


বন্ধু আমার মা বাবা আর
বন্ধু আমার ঠামি
রোজ সকালে ভোরের আলো
দেয় যে কত হামি।


বন্ধু আমার চাঁদের বুড়ি
একলা সুতো কাটে
সন্ধ্যাতারা বন্ধু যে হয়
সূয্যি গেলে পাটে।


বন্ধু আমার গাছ আর পাখি
বন্ধু আমার আলো
মা গো এবার নামছে আঁধার
সন্ধ্যাপ্রদীপ জ্বালো।


🌷🌷🌷🌷🌷🌷🌷🌷