বৈশাখ যেই আসে
মন ভেসে যায় দূর আকাশে কালো মেঘের পাশে।
মন লাগে না কাজে
নতুন বছর এলেই মনে খুশির নূপুর বাজে।
নদীর পাশে ছুটি
নতুন বছর এলেই সবাই নতুন হয়ে উঠি।
দু'হাত তুলে তাই
আপন মনে গুনগুনিয়ে নতুন সুরে গাই।
যেই ফুটেছে আলো
নতুন বছর বললো এসে,কেমন আছো? ভালো?
ডাকছে ভোরের পাখি
আয় নতুনের স্পর্শ মেখে ডাগর চেয়ে থাকি।