বড় মুশকিল জীবনে সাঁতার কাটা
বড় মুশকিল একা একা দাঁড় টানা
বড় মুশকিল বন্ধুকে ধরে রাখা
বড় মুশকিল সমব্যথী খুঁজে আনা।
বড় মুশকিল যেটা জানি সেটা বলা
বড় মুশকিল জীবনের ছবি আঁকা
বড় মুশকিল কালোকে কালোই বলা
বড় মুশকিল জেনে চুপচাপ থাকা।
বড় মুশকিল দুর্নীতি দেশে বাঁচা
বড় মুশকিল দেহে ধরে রাখা প্রাণ
বড় মুশকিল সাবধানে পথ চলা
বড় মুশকিল মুশকিল সমাধান।