বদ হজমে রাম ছাগলের হচ্ছে দারুণ কষ্ট
এত দিনের সাধের ভুঁড়ি সেটাও হল নষ্ট।
বেছে বেছে হিসাব করে চলছে খাওয়া দাওয়া
কেউবা বলে এখন রামু বদল কর হাওয়া।
বলল সবাই উপোষ করেই উঠবে রামু সেরে
শেষমেশ তো সুগার প্রেসার দুটোই গেল বেড়ে।
তেত ওষুধ চিবিয়ে খেল, খেল বোতল শিশি
অ্যালোপ্যাথিক হোমিও বা আয়ুর্বেদিক দিশি
সব ওষুধেই ভেজাল এখন, ভেজাল কলি কাল
ভেজাল খেয়ে ভেজাল মেখে রামুর এমন হাল ।
অবশেষে শিখল রামু  রাম বাবাজীর যোগ
সকাল বিকাল প্রাণায়ামে সারল রামুর রোগ।