এটা ভাল নয়
এটা সুন্দর নয়, এটা চমৎকার।
চমৎকার এই নতুনের মাঝে পুরানোর পথ চলা।
সৃষ্টির এই রাজ্যে
এই যে আলোক বর্তিকা নিয়ে আমরা ছুটছি,
এই যে গেয়ে চলেছি জীবনের জয়গান
শুধু সেই জন্য
ধন্য, আমি ধন্য।
আমি যে সামিল হতে পেরেছি সুন্দরের স্রোতে
আমি যে মিশে যেতে পেরেছি সৃষ্টির সুরের মূর্ছনায়
চাওয়া নাই
এর চেয়ে আর বেশি কিছু
চাওয়া নাই।