চেনা পথঘাটে অচেনা লোকের ভিড়
জীবনটা শুধু নিজের খেয়ালে ছোটে
কখনও বা মেঘ নতুবা আঁধার চিরে
কুয়াশা কাটিয়ে নতুন সূর্য ওঠে
তাই বলি শোনো, নিরাশ হবে না তুমি  
জীবন মানেই অনেক না পাওয়া কিছু
এস হাত ধরি, কাঁধে কাঁধ রেখে হাঁটি
কিছুতেই যাতে মাথাটি না হয় নিচু।
ছোটো চাওয়া পাওয়া, কিংবা লোভের বশে
হারিয়ে যাব না, বিক্রি হব না নিজে
হঠাৎ কখনও অঝোর বৃষ্টি এলে
ছোট্ট ছাতায় দু'জনেই যাব ভিজে।
হেঁটে যাই চলো অচেনা জীবন পথে
মাপ করে দিও ছোট খাট কিছু ঋণ
বন্ধু গো তুমি যেটুকু তোমাকে চিনি
অচেনা হোয়ও না তার বেশি কোনও দিন...