এই ছেলেটা দুষ্টু ভীষণ ওই ছেলেটা দস্যি
লাফায় শুধু তিড়িং বিড়িং হাতে ফোঁটায় বঁড়শি।
এই ছেলেটা বায়না ধরে ওই ছেলেটা হাসে
হুড়মুড়িয়ে একলা ছোটে নদীর পাশে পাশে।
এই ছেলেটা স্বপ্ন দ্যাখে, ওই ছেলেটা ঘুমোয়
আয় আয় চাঁদ টি দিয়ে যা দে ভরিয়ে চুমোয়।
এই ছেলেটা একটু রোগা ওই ছেলেটা কালো
দুটি ছেলেই মন কেড়ে নেয় দুটি ছেলেই ভাল।
এই ছেলেটা ওড়ায়  ঘুরি, কিংবা বাজায় বাঁশি
চলনারে ভাই ওদের সাথে পরান খুলে হাসি।
এই ছেলেটায় ওই ছেলেটায় অনেক ঘুরে থামি
ছেলে দুটি আর কেউ নয় ছোট্ট বেলার আমি।