বল্ তো দেখি কেমন হতো
সবার যদি থাকত ডানা
উড়ে উড়েই চলত সবাই
যেমন ওড়ে পাখির ছানা।
লোকাল  ট্রেনের দারুণ ভিড়ে
কেউ হতো না  চ্যাপ্টা চিড়ে,
ইস্কুলে বা কলেজ যেতে
লাগত না রে কোনই গাড়ি
রোড জ্যামকে ভেংচি কেটে
বলত সবাই, "উড়তে পারি!"