বন্ধু আমি তোমার জন্য
আঁকব অনেক মিষ্টি ছবি
বন্ধু আমি তোমার জন্য
ফেলব লিখে এক পৃথিবী...


বন্ধু আমি তোমার জন্য
সাগর সেঁচে মুক্তো খুঁজি  
তোমার জন্য রাত্রি জাগি
বন্ধু আমায় ডাকছ বুঝি ?


টপকে যাব বিশাল পাহাড়
হোক না শক্ত হোক না খাড়াও
সাঁতরে নদী পেরিয়ে যাব
বন্ধু যদি হাতটা বাড়াও ।


জীবন পথে চলতে গিয়ে
হঠাৎ যদি ঝড়ও আসে
হাত বাড়িয়ে ডাকলে পরেই
আমায় পাবে তোমার পাশে...


******************