ফিরতি ট্রেনের যাত্রীরা সব জড় হয়েছে
এখানেও খুব লম্বা লাইন।
এক এক করে সব উঠে পড়ছে
রিজার্ভ  স্লিপার কামরায়।
চিচিং ফাঁকের মত দরজাটা ঝপ করে বন্ধ হল
তারপর সাদা ধোঁয়া ছাড়তে ছাড়তে
ট্রেনটা চলে গেল দূর থেকে দূরে
সেই নীল তারাদের দেশে।