রাস্তা হবে, চাকরি হবে, লোহা হবে সোনা
ভোটের মুখে রাস্তাঘাটে নেতার আনাগোনা।
গুন্ডা-ডাকাত,অ্যান্টি-সোশ্যাল ওরাই বিধান দাতা!
ভয় দেখিয়ে ছাপ্পা মেরে ভরায় ভোটের পাতা।
বুজরুকি আর ভণ্ডামিতে এমনি করেই চলছে
মঞ্চ গড়ে দারুণ তোড়ে মিথ্যে বুলি বলছে।
মাকাল ফলের উপর দেখে ভিতর চেনা যায় না
নেতারা কেউ মানুষ তো নয়,শেয়াল-শুয়োর-হায়না।
সততা আর মানবিকতার মূল্য এখন ঘণ্টা
চারিদিকের ব্যপার দেখে যায় বিষিয়ে মনটা।
স্বাস্থ্য দেব,শিক্ষা দেব বলে শুধু ভোলায়
লোভ দেখিয়ে লাভের গুড়টা পোরে নিজের ঝোলায়।
ভোটের পরে ঘটা করে নেতা বসেন গদিতে
আমজনতা ভাসতে থাকে চোখের জলের নদীতে...