যেদিন সকালে উঠেই বেধে যায় ঝগড়াঝাঁটি
অযথা বকতে গিয়ে লেগে যায় দাঁতকপাটি।
যেদিন মেজাজখানা একদম নিমের পাঁচন
যেদিন দিনটা তোমার ঘেঁটে-ঘ বাঁদর নাচন...
যেখানেই থাকনা তুমি ভারত জাপান বা চীন
জেনে রাখো সেই দিনটাই বিশ্ব আনাড়ি দিন।