নদী চেয়ে চেয়ে আমি ফুরিয়ে গিয়েছি
অতীতের কত ছবি ভিড় করে আসে
মাটি খুঁড়ে পাই শুধু শাদা হাড় গোড়
দুহাতে সরিয়ে শুধু  চুপচাপ বাঁচি
জল, তুমি জল নিয়ে আসো না কখনও
দাউ দাউ তাই শুধু জ্বলে পুড়ে মরি
পোড়া মনে শুধু ছাই, ছাই মাখা স্মৃতি ...