প্রেমে কেন সুখ নেই, ভালবাসা কেন যে কাঁদায়?
আসলে প্রেমিক না গো, ভেবেছিলে করবে আদায়!
তাই ভেঙে গেছে ডাল, ভেঙে গেছে বুকের খাঁচাটি
যারা শুধু দিতে জানে, জানে তারা প্রকৃত বাঁচাটি।
যে জন যেমন চায় ঠিক ঠিক তার কথা শুনে
কত এল কত গেল, জল সেটা দ্যাখে নাতো গুনে।
সাঁতরে যাবার পরে জলে পরে থাকে কোনও রেখা?
জলই ভালবাসতে জানে আলিগলি সবই তার শেখা।
চলো জল হয়ে যাই, বয়ে যাই নদীটির পাশে  
খিল খিল হেসে উঠি যদি কেউ আসে, ভালবাসে...



ভালবেসে পাথর হয়ো না, গলে জল হয়ে যাও ।