এই তো সেদিন অফিস ফেলে যেই গিয়েছি তরাই বনে
বন তো দেখি খুব সেজেছে সবুজ সাজে বিয়ের কনে।
মিষ্টি সুরে শিস দিয়ে কে ডাকছে শুধু ডাকছে আমায়  
আমিও তখন ছুটছি দারুণ কার সাধ্যি আমায় থামায়?
বন্ধু বলে বক্সা বন তো এমন করে রোজই ডাকে
দুপুর জুড়ে আলো ছায়ায় মন ভোলান ছবি আঁকে।
ছোট্ট একটা পাগলা নদী ছুটছে শুধু খুশির টানে
সেই খুশিতে যাচ্ছে ভরে আকাশ বাতাস সুরের তানে।
সিকিম যেতে পুরো পথে সঙ্গী হল তিস্তা বুড়ি
পাথর নুড়ি বন দেখিয়ে মনটা আমার করল চুরি।
লিখতে বসে খসখসিয়ে স্মৃতিরা সব আসছে মনে
জ্যোৎস্না ভেজা রাভার গানে বিভোর আমি তরাই বনে।