তিনজন ভিনদেশি আর তিন উড়ে
একসাথে গান ধরে খুব চড়া সুরে ।
সেই গান শুনে যেই ফেটে যায় পর্দা  
হুড়মুড় ছুটে আসে শেয়ালের বড়দা।
রেগে-মেগে ডেকে ওঠে, ‘হুহুক্কা হুয়া’
আজকাল চারদিকে জোচ্চুরি-জুয়া।
কার গায়ে জোর বেশি, কার রং কালো?
কোনটা যে মন্দ বা কোনটা যে ভাল?
চল ভাই ভুলে যাই এইসব দ্বন্দ্ব
গায়ে মাখি ফুরফুরে আতরের গন্ধ।