ওই যে ফুলের জন্ম ওই যে কুঁড়ির পাখা মেলা
জীবন বড়ই ছোট এইবার পড়ে এল বেলা।
নদীটা বয়েই চলে প্রতিদিন সাগরের তীরে
কেউ কেউ খুব একা ঠাসাঠাসি জনতার ভিড়ে ।
ক'জনে বা ভালবেসে হতে জানে পথভোলা নদী?
কতই না ভাল হত সকলেই জেনে যেত যদি !
কাকে বলে ভাল থাকা? ভাল থাকা কাকে বলে জানো ?
সেই বেশ ভাল আছে মন যার পোড়েনি এখনও।